কোরআন ও সহীহ সুন্নাহ ভিত্তিক প্রশ্নোত্তর প্রচার করাই হল এই ওয়েবসাইটের মূল উদ্দেশ্য।। সম্মানিত ভিজিটর যেকোন প্রকারের যোগাযোগের জন্য অনুগ্রহ করে "যোগাযোগ মেনু" অথবা "Facebook Chat" বাটন ব্যবহার করুন।।

যারা তাওহীদ স্বীকার করে নি তারা কি জান্নাত যেতে পারবে

প্রশ্ন : যারা তাওহীদ স্বীকার করে নি তারা কি জান্নাত যেতে পারবে? কোন এক ব্যক্তির মুখে আমি শুনলাম তারা নাকি শাস্তি ভোগ করার পরে শেষ মূহুর্তে জান্নাতে প্রবেশ করবে।এটা কতখানি সঠিক?

উত্তর :
কোন ব্যক্তি যদি তাওহীদ এবং রিসালাত কে স্বীকৃতি না দেয় অর্থাৎ আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা কে একমাত্র মাবুদ হিসেবে এবং নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে রাসূল হিসেবে বিশ্বাস না করে তাহলে সে ব্যক্তি কাফের হিসাবে পরিগণিত হবে যার-কারণে সে কখনোই জান্নাতে প্রবেশ করবে না। বরং সে হবে চিরস্থায়ী জাহান্নামী।
কারণ হাদিসে বর্ণিত হয়েছে,
عَنْ أَبِى هُرَيْرَةَ عَنْ رَسُولِ اللهِ صَلَّى اللّٰهُ عَلَيْهِ وَسَلَّم أَنَّهُ قَالَ وَالَّذِى نَفْسُ مُحَمَّدٍ بِيَدِهِ لاَ يَسْمَعُ بِى أَحَدٌ مِنْ هَذِهِ الأُمَّةِ يَهُودِىٌّ وَلاَ نَصْرَانِىٌّ ثُمَّ يَمُوتُ وَلَمْ يُؤْمِنْ بِالَّذِى أُرْسِلْتُ بِهِ إِلاَّ كَانَ مِنْ أَصْحَابِ النَّارِ
“যাঁর হাতে মুহাম্মাদের প্রাণ আছে, সেই সত্তার কসম! এই উম্মতের যে কেউ-ইয়াহুদী হোক বা খ্রিস্টান হোক-আঁমার কথা শুনবে,অতঃপর যা দিয়ে আমি প্রেরিত হয়েছি তার প্রতি ঈমান আনবে না, সেই জাহান্নামবাসীদের অন্তর্ভুক্ত হবে।” (সহিহ মুসলিম: ৪০৩)

➖➖➖➖➖➖➖➖
উত্তর প্রদানে:
আব্দুল্লাহিল হাদী বিন আবদুল জলীল মাদানি
দাঈ, জুবাইল দাওয়াহ এন্ড গাইডেন্স সেন্টার, KSA

Share This Post
Menu
Menu
error: