কোরআন ও সহীহ সুন্নাহ ভিত্তিক প্রশ্নোত্তর প্রচার করাই হল এই ওয়েবসাইটের মূল উদ্দেশ্য।। সম্মানিত ভিজিটর যেকোন প্রকারের যোগাযোগের জন্য অনুগ্রহ করে "যোগাযোগ মেনু" অথবা "Facebook Chat" বাটন ব্যবহার করুন।।

মার্কজুকার কি আমাদের মুসলিম ভাই

প্রশ্ন:- মার্কজুকার কি আমাদের মুসলিম ভাই?তার সৃষ্টি এই ফেসবুক আমরা ব্যবহার করি কোন মাসালায়?

উত্তর:- ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুগারবার্গ ইহুদি বংশদ্ভুত। সুতরাং সে আমাদের মুসলিম ভাই না হলেও মানুষ হিসেবে ভাই। পৃথিবীতে যত মানুষ আছে-চাই সে মুসলিম হোক অথবা অমুসলিম হোক-সবাই এই দৃষ্টিতে ভাই ভাই যে, সকলই আদম ও হাওয়া আ. এর সন্তান।

আমরা ফেসবুক চালাই এ কারণে যে, এটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এর মাধ্যমে মানুষ খুব সহজে একজনের সাথে আরেকজন যোগাযোগ করতে পারে। এটি ভালো ও খারাপ উভয় কাজেই ব্যবহার করা যায়। কেউ যদি ভালো ও উপকারী কাজে ব্যবহার করে তাহলে তাতে কোন গুনাহ নেই কিন্তু খারাপ ও অন্যায় কাজে ব্যবহার করলে তাতে গুনাহ রয়েছে।
ইসলামের দৃষ্টিতে দুনিয়াবী সকল বিষয় আমাদের জন্য হালাল করা হয়েছে যতক্ষণ তাকে হারাম কাজে ব্যবহার না করা হবে। যেমন একটি গ্লাস। এটি জীবন যাপনের একটি গুরুত্বপূর্ণ উপাদান। এটিতে কেউ পানি, দুধ, জুস, ফলের রস ইত্যাদি পান করা বৈধ। পক্ষান্তরে বিষ, মদ, নাপাক পানীয় ইত্যাদি পান করা অবৈধ।
________
আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল মাদানী

Share This Post
Menu
Menu
error: